নীলফামারীর ডিমলায় হিরোইনসহ দুইজনকে গ্রেপ্তার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় স্থানীয় এক আওয়ামী লীগ নেতার বাড়ী থেকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

অভিযান চালানোর সময় উপজেলার বাবুর হাট এলাকার মোঃ আব্দুল ওয়ারেজের ছেলে মোঃ শাহ্ আলম (৪৭) ও একই উপজেলার মৃত সমেত উল্লাহর ছেলে মোঃ তইবুল ইসলামকে (৪০) গ্রেপ্তার করে।

মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, তাঁরা দীর্ঘ দিন ধরে মাদক সেবন করে আসছিলো একপর্যায়ে তারা মাদক ব্যবসায়ে জড়িয়ে পড়ে। এমন গোপন সংবাদের ভিত্তিতে মোঃ শাহ্ আলমের বাড়ীর একটি কক্ষে চার গ্রাম হোরোইন এবং আরেকটি পলিথিনের প্যাকেটে হোরোইনের ২৫টি পুরিয়াসহ মোঃ তইবুল ইসলামকে আটক করা হয়। এসময় তাদের মাদকাসক্ত অবস্থায় পাওয়া যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, মোঃ শাহ্ আলম যুবলীগের ডিমলা উপজেলার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও তইবুল ইসলাম উপজেলা ছাত্রলীগের সাবেক নেতা।

অন্যদিকে এঘটনায় উপজেলা জুড়ে কড়া সমালোচনায় আওয়ামীলীগ নেতা-কর্মীরা। তারা বলেন, যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমির ঘনিষ্ঠ এবং ডিমলায় তাঁরা সুমি গ্রুপের নেতৃত্বে। দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করতে যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমি বিতর্কিতদের বঙ্গবন্ধুর নীতি আদর্শ বহির্ভূত এমন কাণ্ড দেখেও মূখ বুঝে থাকেন। এ ঘটনায় আমরা খুব বিব্রত বোধ করছি।

নীলফামারী মাদকব্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শরীফ উদ্দিন জানান, দীর্ঘদিন ধরে তাঁরা মাদক সেবন ও বিক্রি করে আসছিল। আমাদের চৌকষ সদস্যদের একটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। আমরা অত্যন্ত কঠোর পরিশ্রম করে যাচ্ছি। প্রতিদিনই আমরা মাদক কারবারিদের দমন করছি। আমাদের উপপরিদর্শক মোঃ মশিয়ার রহমান বাদী হয়ে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ লাইছুর রহমান জানান, উপপরিদর্শক মোঃ মশিয়ার রহমান বাদী হয়ে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করেছে। পরে আজ মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

বার্তাবাজার/এম আই