বাংলাদেশে সংখ্যালঘুদের ৯৯ ভাগ আওয়ামী লীগকে ভোট দেয় বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাজধানীতে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের পক্ষে সংখ্যালঘুদের অধিকার সবচেয়ে বেশি থাকে। নাগরিক হিসেবে তারা সবচেয়ে বেশি অধিকার ভোগ করে।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বলেছে বাংলাদেশে সংখ্যালঘুদের মানবাধিকার নেই, কথা বলার অধিকার নেই, মানবাধিকার হুমকির মুখে। তারা (ইইউ) বাংলাদেশে টিম পাঠাক। সংখ্যালঘুদের সঙ্গে কথা বলুক।

আওয়ামী লীগের এই নেতা বলেন, বাংলাদেশের দুই-এক ভাগ সংখ্যালঘু যদি বলে আওয়ামী লীগ তাদের নিরাপত্তা দেয় না তাহলে আমরা সরকারে থাকব না।

আব্দুর রাজ্জাক বলেন, হেফাজত নিয়ে মিথ্যাচার করা হয়েছে। ২০১৩ সালে তাদের সমাবেশে নাকি ৬১ জন মানুষ মারা গেছে। কথ বড় মিথ্যাচার এটি। সেই আদিলুর রহমান টাকা খেয়ে মিথ্যা রিপোর্ট দিয়ে বিদেশিদের বিভ্রান্ত করে। তার বিচার হওয়া কি অন্যায়?

তিনি বলেন, শেখ হাসিনা পালাবার পথ পাবে না, একই কথা বিএনপি বারবার বলছে। শেখ হাসিনার পতন না হলে তারা কোনো নির্বাচনে যাবে না। বিএনপি যদি নির্বাচনে না আসলে ১৩ সালের পরিণতি হবে।

সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক মির্জা আজমসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই