বিএনপি নেতা আসাদুল হাবীব দুলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলা নথিভুক্ত করেছে লালমনিরহাট সদর থানা পুলিশ।বিষয়টি নিশ্চিত করছেন সদর থানার ওসি ওমর ফারুক।

লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি ও রংপুর বিভাগের সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবীব দুলুর বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তার আইনে দায়ের করা অভিযোগটি আমলে নিয়েছে সদর থানা পুলিশ।পুলিশের পক্ষ থেকে জানানো হয় উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশে অভিযোগটি নথিভুক্ত করা হয়েছে। মামলাটি নথিভুক্ত হওয়ায় বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর সন্ধার পর দুলুর নিজ গ্রামের বাড়ী বড়বাড়িতে ইউনিয়ন শাখার আয়োজনে বড়বাড়ী বাজারে বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা। এছাড়াও কালীগঞ্জ উপজেলার বিএনপির নেতাকর্মীরা তুষভান্ডারের ক্যাপ্টেন মোড় এলাকা থেকে দুলুর বিরুদ্ধে করা মামলাটি প্রত্যাহার করার প্রতিবাদ জানিয়ে মিছিলের আয়োজন করলে পুলিশ সেখানে বাধা দেয় এতে ধাওয়া পাল্টা ধাওয়ায় ঘটনা ঘটে।

উল্লেখ্য, জেলা আইনজীবী পরিষদের সদস্য এ্যাড. রাকিবুল হাসান খান (রকু) সদর থানায় দুলু’র বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ বলা হয় বিএনপি নেতা আসাদুল হাবিব দুলু সদর উপজেলার খুনিয়াগাছ ইউনিয়নের একটি সমাবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তাচ্ছিল্য করে বলেন, শেখ হাসিনার বাবাকে যতলোক না চেনে তার চেয়ে হাজার গুণ বেশি মানুষ ড. ইউনুসকে চেনে। এটি বিএনপির ফেসবুক পেজ বিএনপি মিডিয়া সেল থেকে প্রচার করা হয়েছিল। এছাড়া গত ৩০ আগস্ট লালমনিরহাট জেলা বিএনপির কর্মসূচিতে তিনি বলেন,বঙ্গবন্ধু টঙ্গবন্ধু সব বঙ্গোপসাগরে ভেসে যাবে।উক্ত কটুক্তিমূলক বক্তব্যের প্রেক্ষিতে তিনি অভিযোগটি দায়ের করেন। অভিযোগেটির স্বাক্ষী করা হয়েছে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান,পৌর মেয়র রেজাউল করিম স্বপন,ছাত্রলীগ জেলা সভাপতি রাশেদ জামান বিলাসসহ অনেকেই।

মামলাটি নথিভুক্ত হওয়ায় বিএনপি’র পক্ষ থেকে জানানো হয়েছে তারা আদালতের মাধ্যমে এবং রাজপথেই এটির মোকাবেলা করবেন।

বার্তা বাজার/জে আই