নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির(নোবিপ্রবিসাস) নতুন কমিটির দায়িত্ব হস্তান্তর,ফাউন্টেনপেন ম্যাগাজিনের মোড়ক উন্মোচন ও ফটোকন্টেস্ট এর বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার(১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট রুমি ভবনে এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল কবীর ফারহানের সভাপতিত্বে এবং বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক মাইনুদ্দিন পাঠান ও যুগ্ম সাধারণ সম্পাদক সাবিহা তাসমিমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.আব্দুল বাকী, নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র মোহাম্মদ সহিদ উল্ল্যাহ খান এবং বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক,শিক্ষার্থী,কর্মকর্তা-কর্মচারী ও নোয়াখালী পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় নোবিপ্রবি সাংবাদিক সমিতির সেরা তিন প্রতিবেদককে পুরস্কার প্রদান করেন অতিথিরা। সেরা ক্যাম্পাস প্রতিবেদক হিসেবে পুরস্কার গ্রহণ করেন আরটিভির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো.রিয়াদুল ইসলাম,সেরা অনুসন্ধানী ক্যাম্পাস প্রতিবেদক হিসেবে পুরস্কার গ্রহণ করেন ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মো.ইমাম হোসেন ও সেরা ফিচার ক্যাম্পাস প্রতিবেদক হিসেবে পুরস্কার গ্রহণ করেন মানবকন্ঠের মো.ফাহাদ হোসেন।

অনুষ্ঠানে অতিথিদের উপস্থিতিতে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সদ্য বিদায়ী কমিটির নেতৃবৃন্দ নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির কাছে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন। এরপর নোবিপ্রবি সাংবাদিক সমিতি আয়োজিত ফটোকন্টেস্ট-২০২৩ এর পাঁচজন বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

ফটোকন্টেস্টে প্রথম স্থান হিসেবে পুরস্কার গ্রহণ করেন বিএমএস বিভাগের আবু সাঈদ,২য় স্থান হিসেবে পুরস্কার গ্রহণ করেন আব্দুল্লাহ আল মামুন মুরাদ,৩য় স্থান হিসেবে পুরস্কার গ্রহণ করেন আইসিই বিভাগের হালিমা আক্তার,৪র্থ স্থান হিসেবে পুরস্কার গ্রহণ করেন কৃষি বিভাগের হাসান ফারুক ও ৫ম স্থান হিসেবে পুরস্কার গ্রহন করেন টিএইচএম বিভাগের জয় চক্রবর্তী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ্ খান সোহেল সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহবান জানিয়েছেন। তিনি বলেন, ছাত্রলীগের ব্যাপারে কোন অভিযোগ থাকলেও সেসব ব্যাপারে বস্তুনিষ্ঠ সংবাদ করে ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে হবে। এই ক্যাম্পাসে কাউকেই অরাজকতা সৃষ্টি করতে দেয়া হবে না। কোন প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করা হলে কাউকে ছাড় দেয়া হবে না। এসময় তিনি সাংবাদিক সমিতির সার্বিক সফলতা কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.দিদার-উল-আলম বলেন, অনেক চমৎকার একটি আয়োজন সম্পন্ন করেছে নোবিপ্রবি সাংবাদিক সমিতি। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে অতীতের ন্যায় ভবিষ্যতেও সাংবাদিকরা ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

বার্তা বাজার/জে আই