পুলিশের দায়েরকৃত মামলায় লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিবসহ বিএনপি ও ছাত্রদলের ৯ নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (১০ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্রীয় বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন।

এতে উল্লেখ করা হয়েছে, লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান হাছিব, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র সহ সভাপতি আব্দুর রহিম রাজন, সহ সভাপতি নাদিম মাহমুদ জুয়েল, পৌর ছাত্রদলের আহ্বায়ক আবুল বারাকাত সৌরভ, সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব বায়জিদ হোসেন ভূঁইয়া, উত্তর হামছাদি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা বাবুল হোসেন এবং সোনাপুর ইউনিয়ন যুবদল কর্মী সোহেলের নামে দায়েরকৃত মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণকে সঙ্গে নিয়ে দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী বিএনপির নেতৃত্ব ধ্বংস করতেই অবৈধ মিডনাইট সরকার মিথ্যা মামলায় লক্ষ্মীপুর জেলার উল্লেখিত নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো বর্তমান ভয়াবহ দুঃশাসনের আরেকটি নগ্ন বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল উল্লেখ করেন, বিরোধী দলের আন্দোলনকে স্তব্ধ করতে এবং বিরোধী নেতা-কর্মীসহ সাধারণ নাগরিকের মনে ভীতি সঞ্চার করতেই ফ্যাসিবাদী কায়দায় ধারাবাহিকভাবে সরকারি জুলুম-নির্যাতন চলমান রাখা হয়েছে। তবে নিশিরাতের আওয়ামী সরকার এসব নির্মম কর্মকাণ্ড সংঘটিত করে নিজেদের রক্ষা করতে পারবে না, কারণ জনগণ এখন কর্তৃত্ববাদী আওয়ামী সরকারের নিষ্ঠুর শাসনের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। আওয়ামী অবৈধ সরকারের পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত জনগণ রাজপথ ত্যাগ করবে না।

বিএনপি মহাসচিব অবিলম্বে উল্লিখিত নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

উল্লেখ্য, লক্ষ্মীপুরে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সহিংসতার ঘটনায় পুলিশের দায়েরকৃত দুই মামলায় বিএনপির প্রচার সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া এবং সদস্য সচিব সাহাব উদ্দিন সাবুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার (১০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সৈয়দা আমিনা ফারহিন এ নির্দেশ দেন।

একই মামলায় জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমানসহ ৯ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বার্তাবাজার/এম আই