খেলাধুলা শারীরিক ও মানসিক বিকাশ ঘটায়। যুবসমাজ খেলাধুলার মাধ্যমে মাদক থেকে বিরত থাকতে পারে। তাই যুবসমাজকে খেলাধুলায় যুক্ত করার তাগিদ দিলেন ফরিদপুরের আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবু তাহের। তিনি বলেছেন, খেলাধুলার মাধ্যমে যুব সমাজকে মাদক থেকে ফিরিয়ে আনা সম্ভব।

রোববার বিকালে উপজেলার বুড়াইচ ইউনিয়নের মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ৮ দলীয় একটি ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্দৌলা রানা’র সভাপতিত্বে ওসি আরও বলেন, খেলাধুলা মানবিক মূল্যবোধ ও মেধা বিকাশের অন্যতম মাধ্যম। তাই সব শ্রেণি-পেশার মানুষকে খেলাধুলার মান উন্নয়নে এগিয়ে আসতে হবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলারও সুযোগ দিতে হবে। তবেই আগামী দিনে আমরা সুস্থ ও মেধাসম্পন্ন জাতি উপহার পাবো।

সভাপতির বক্তব্যে উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্দৌলা রানা বলেন, ‘মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে ৮ দলীয় এ টুর্নামেন্টের আয়োজন করেছে এলাকার যুবকরা। আশা করছি ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখেবে তারা।’

বারাশিয়া ফুটবল একাডেমি কর্তৃক আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, মীরগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি তন্ময় উদ্দৌলা। খেলার সার্বিক সহযোগিতা ছিলেন, বিশিষ্ট ক্রীড়াবিদ এম এম জামসেদ হোসেন নয়ন।

সমগ্র খেলাটি পরিচালনা করেন, আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক আসলাম হোসেন এবং ধারা বর্ণনায় ছিলেন আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের প্রভাষক মাহিদুল হক।

উদ্বোধনী ম্যাচে উপজেলার হিদাডাঙ্গা ফুটবল একাদশ বনাম টিটা স্পোর্টিং ক্লাব অংশ নেয়। পরে খেলাটি ১-১ গোলে ড্র হয়ে ট্রাইবেকারের মাধ্যমে টিটা স্পোর্টিং ক্লাব জয়লাভ করে।

বার্তাবাজার/এম আই