ব্রাহ্মণবাড়িয়ায় উৎসবমূখর পরিবেশে ও নানা আয়োজনের মধ্যদিয়ে ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দিনটি পালনে আশুগঞ্জ নাম হট্ট সংঘের উদ্যোগে বৃহস্পতিবার সকালে আশুগঞ্জের শ্রম কল্যাণ কেন্দ্র মাঠ থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়।

এতে বিভিন্ন বয়সী নারী,পুরুষ, শিশুসহ বিপুল সংখ্যক পূণ্যার্থীরা অংশগ্রহন করেন। এ সময় ভক্তবৃন্দরা ঢাক-ঢোল আর কাসার তালে তালে শ্রী কৃষ্ণের বন্দনা করে কীর্তন করেন। বর্ণ্যাঢ্য আয়োজনে পুরো শহর মূখরিত হয়ে উঠে। শোভাযাত্রাটি শ্রম কল্যান কেন্দ্র মাঠ থেকে শুরু হয়ে আশুগঞ্জ শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ ও ঢাকা-সিলেট মহাসড়কের গোলচত্তর প্রদক্ষিণ ফের শ্রম কল্যান কেন্দ্র মাঠে এসে শেষ হয়।

শোভাযাত্রায় আশুগঞ্জ নামহট্ট সংঘের সভাপতি মানিক কর্মকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিতাই চন্দ্র ভৌমিকের পরিচালনায় উপস্থিত ছিলেন আশুগঞ্জ নামহট্ট সংঘের উপদেষ্টা বিচিৎ গোভিন্দ্র দাশ, পরিমশ বসু, দপ্তর সম্পাদক জিতেন্দ্র মজুমদার, প্রচার সম্পাদক সুধীর কেশব দাশ, রাহুল দাশ, তারক চন্দ্র দাশ প্রমুখ।

শোভাযাত্রায় ব্রাহ্মণবাড়ি রাধা মন্দির, চর সোনারামপুর নাট্য গোষ্টি, আশুগঞ্জ পূজা উদযাপন কমিটি ভক্ত ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়াও দিনটি উপলক্ষে আশুগঞ্জ নাম হট্ট সংঘের মন্দিরে দিনব্যাপী হরিনাম কীর্তন, সন্ধ্যায় ভগবান শ্রীকৃষ্ণের মহা অভিষেক ও মহা প্রসাদ বিতরণ করা হবে।

প্রসঙ্গত, হিন্দু পুরান মতে আজ থেকে ৫ হাজার ২শ বছরেরও আগে দ্বাপর যুগে অধর্মের নাশ করে ধর্ম স্থাপনায় ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রী কৃষ্ণ এই ধরাধামে অবতারণ গ্রহন করেন।

বার্তা বাজার/জে আই