জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ বুলবুল আহমেদকে জেল হাজতে প্রেরণ করার প্রতিবাদে এক ঘন্টার অধিক সময় লালমনিরহাট রংপুর মহাসড়ক অবরোধ করে রাখেন শ্রমিক নেতারা।

মঙ্গলবার ৫ সেপ্টেম্বর দুপুর সাড়ে বারোটায় লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিতে গেলে আদালত তাদের গ্রেফতারী পরোয়ানা জারি করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

শ্রমিক নেতাদের জেল হাজতে প্রেরনের ঘটনায় জেলা ট্রাক ট্রাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সভাপতি পুনীল চন্দ্র রায় ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের নেত্বীতে অর্ধশতাধিক শ্রমিক নেতাকর্মী শহরের হাড়িভাঙ্গা বাস স্ট্যান্ড এলাকায় লালমনিরহাট-রংপুর মহাসড়ক অবরোধ করে রাখে।

এই ঘটনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন ও সদর থানার অফিসার ইনচার্জ মোঃ ওমর ফারুক,সদর তদন্ত অফিসার স্বপন কুমার,জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক অশীষ কুমার রায় সহ উর্ধতন কর্মকতা ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিক ইউনিয়নের নেতাদের সাথে আলোচনা করে। আলোচনার পর শ্রমিক নেতা রফিকুল ইসলাম খোকা আগামী রোববার সময় বেঁধে দিয়ে অবরোধ প্রত্যাহার করে নেন। তিনি বলেন আগামী রোববারের মধ্যে শ্রমিক নেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে তারা অনির্দিষ্টকালের জন্য কঠোর কর্মসুচি দিবেন।

উল্লেখ্য, জেলা বাস মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ ৪ জনের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগে জেলা ও দায়রা জজ আদালতে মামলা করেন সংগঠনের কোষাধ্যক্ষ আনোয়ারুল ইসলাম দুলু। সেই মামলায় আদালতে তাদের জেল হাজতে প্রেরণ করার নির্দেশ দেন।

বার্তা বাজার/জে আই