ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কাছে গণতন্ত্র ও রাষ্ট্র একেবারেই নিরাপদ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) রাজধানীর তেজগাঁও শমরিতা হাসপাতালে আহত নেতাকর্মীদের চিকিৎসার খোঁজ-খবর এবং তাদের সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।

উপস্থিত সাংবাদিকদের মির্জা ফখরুল বলেন, ‘গত ২৬ আগস্ট কুমিল্লার লালমাই উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নে বিএনপির এক নেতার বাসায় দলের সাংগঠনিক সভা হচ্ছিল।

সেই সভায় অতর্কিতভাবে আওয়ামী লীগের সন্ত্রাসীরা স্থানীয় এমপি-মন্ত্রীর ভাইদের নেতৃত্বে আক্রমণ করে ১০-১২ জনকে মারাত্মকভাবে আহত করেছে। এদের মধ্যে কয়েকজন এই হাসপাতালে ভর্তি। তাদের এমনভাবে জখম করা হয়েছে, তারা বেঁচে নাও থাকতে পারত।’

বিএনপি মহাসচিব বলেন, ‘সবচেয়ে বড় কথা হচ্ছে এ দেশে রাজনীতি ও গণতান্ত্রিক অবস্থা এমন জায়গায় গিয়েছে, বিরোধী দলের নেতাকর্মীরা যদি ঘরের মধ্যে সভাও করে সেখানেও তাদের আক্রমণের স্বীকার হতে হয়।’

আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ অবৈধ ও ফ্যাসিস্ট দাবি করে মির্জা ফখরুল বলেন, এদের কাছে গণতন্ত্র একেবারেই নিরাপদ না, দেশ ও রাষ্ট্র নিরাপদ নয়।

গ্রামের অসহায় মানুষদের ওপর গুলি করা হয়েছে। কয়েকজন গুলিতেও আহত হয়েছে। প্রকাশ্যে সন্ত্রাস, আক্রমণ করে কুমিল্লার জনগণকে ভয় দেখিয়েছে। তারা আবারও ক্ষমতায় ফিরে আসতে চায়। আমরা মনে করি, এবার জনগণ রুখে দেবে, রুখে দিতে শুরু করেছে। জনগণের প্রতিরোধের কাছেই সরকার পরাজিত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, ড্যাবের নেতা ডা. সিরাজুল ইসলাম, ডা. সরকার মাহবুব আহমেদ শামীম প্রমুখ।

বার্তা বাজার/জে আই