আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা এতে বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে নয়াপল্টনে বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালিপূর্বক সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

মঈন খান বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের কথা বললেও তারা এতে বিশ্বাস করে না। তারা জেল-জুলুম, গুম-খুন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চায়। কিন্তু এ দেশের মানুষ তা হতে দেবে না।

তিনি বলেন, দেশের মানুষকে গণতন্ত্র ও অধিকার ফিরিয়ে দেওয়ার লক্ষ্যে জিয়াউর রহমান বিএনপি গঠন করেছিলেন। আজ গণতন্ত্র এ সরকার লুণ্ঠন করেছে। তা ফিরিয়ে আনার জন্য আমরা এক দফা আন্দোলন করছি।

তিনি আরও বলেন, আজকে এই প্রতিষ্ঠাবার্ষিকীর দিন আমাদের জন্য আনন্দের হলেও আমাদের মূল লক্ষ্য রাজপথ। মানুষের অধিকার ফিরিয়ে দিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করে বিএনপি রাজপথ ছাড়বে। তারেক রহমানের নেতৃত্বে এই আন্দোলনে জনগণ জয়ী হবেই।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এই সংক্ষিপ্ত সমাবেশে দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।

বার্তা বাজার/জে আই