মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পাহাড়ি জনপদ কর্মধা ইউনিয়নের পাহাড়ি এলাকায় আরও জ‌ঙ্গি আস্তানার সন্ধেহে অভিযানে নেমেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি)। এই অভিযানে কুলাউড়ার কর্মদা ইউনিয়নের গহীন পাহাড়ে (কালাপাহাড়) পাওয়া গেছে জঙ্গিদের আরেকটি নতুন আস্তানা। সেখান থেকে গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। তবে সেখানে কোন জঙ্গিকে পাওয়া যায়নি।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ৭ টার দিকে আটককৃত জঙ্গিদের নিয়ে অভিযানে যায় সিসিটিসি দল। এ অভিযানে নেতৃত্বে রয়েছেন সিটিটিসি প্রধান মো.আসাদুজ্জামান। দলে আরও ৪০ থেকে ৫০ জন সদস্য রয়েছেন।

উল্লেখ্য গতকাল সোমবার সকালে কর্মধা ইউনিয়নের আছকরাবাদ বাজার থেকে স্থানীয় লোকজন ১৭ জন জঙ্গিতে আটক করেন। খবর পেয়ে পুলিশ ও পরে কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি) ঘটনাস্থলে আসে। সোমবার রাত সাড়ে আটটায় আটক জঙ্গিদের জিজ্ঞাসাবাদ শেষে পুলিশী পাহারায় মৌলভীবাজার জেলা পুলিশ লাইনে নেয়া হয়।

পরে প্রেসবিফিংয়ে সাংবাদিকদের ১৭ জন জঙ্গি সদস্যদের আটকের বিষয়টি নিশ্চিত করে সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

তিনি বলেন, উগ্রবাদ ও জঙ্গিবাদ নির্মুলে বাংলাদেশ পুলিশ সফলতার সাথে কাজ করে যাচ্ছে। একদম নতুন একটি জঙ্গি সংগঠন মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করেছিল কিন্তু গত ৭ আগস্ট ঢাকা থেকে ১০ জন, ১২ আগস্ট কুলাউড়া থেকে ১০ জন ও ১৪ আগস্ট স্থানীয় জনগণের সহায়তায় আরো ১৭ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। জঙ্গি ও উগ্রবাদদের কাছ থেকে জিজ্ঞাসাবাদ করে তথ্য পাওয়া সময় সাপেক্ষ বিষয়।

তিনি আরও বলেন, অভিযান শেষে বিকালের দিকে মৌলভীবাজার পুলিশ লাইনে প্রেসব্রিফিং করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

বার্তা বাজার/জে আই