তথ্যমন্ত্রী ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করে বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানই বঙ্গবন্ধুকে হত্যার পর সবচেয়ে বেশি সুবিধাভোগী ছিলেন। সোমবার (১৪ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় এ কথা জানান তিনি।

জিয়াউর রহমানই বঙ্গবন্ধু হত্যার পর সবচেয়ে বেশি সুবিধা ভোগ করেছিলেন মন্তব্য করে হাছান মাহমুদ আরও বলেন, বঙ্গবন্ধু হত্যায় নেপথ্যের কুশীলব কারা ছিল, তা উন্মোচন করা এখন সময়ের দাবি। তা করতে না পারলে ইতিহাসে এ নিয়ে অধরাই থেকে যাবে ভবিষ্যৎ প্রজন্মের কাছে।

শেখ হাসিনার নেতৃত্বে প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন নানামুখী ষড়যন্ত্র চলছে বলেও জানান তিনি।

বিএনপির সমালোচনা করে হাছান বলেন, বিদেশিদের পেছনে ঘুরে কোনো লাভ হয়নি তাদের। তাই তারা এখন ভিন্ন সুরে কথা বলছে। বিদেশে লবিস্ট নিয়োগ করে তারা বিবৃতি আনে, মার্কিন কংগ্রেসম্যানদের কাছে দেশটির দেয়া বিবৃতি সম্পর্কে জানতে চাইলে, তারা বলেছেন কিছু জানেন না এ বিষয়ে।

জঙ্গি আটকের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের আন্দোলন ভিন্ন খাতে নিতে এসব অভিযান চালানো হচ্ছে। যেমন তাদের দলের চেয়ারপারসন তেমন ভাইস প্রেসিডেন্ট। এর আগে খালেদা জিয়াও এমন কথা বলেছিলেন। এতে বোঝা যায়, জঙ্গিদের প্রধান পৃষ্ঠপোষক তারা। যারা জঙ্গিদের লালনপালন করে, তাদের কোনো বিদেশি রাষ্ট্র সমর্থন দেয় না বলেও জানান তথ্যমন্ত্রী।

তারেক রহমানের আমেরিকার ভিসা নিয়ে তথ্যমন্ত্রী বলেন, তাকেও দেয়নি আমেরিকার ভিসা, তাদের সঙ্গে আসলে কেউই নেই। আবার কানাডার আদালত পরপর পাঁচবার তাদের সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যা দিয়েছে, তাদের সঙ্গে বিদেশিরাও নেই, দেশের জনগণও নেই।

বার্তা বাজার/জে আই