রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু বলেছেন, কখনও ভোগের রাজনীতি শিখিনি, ত্যাগের রাজনীতি শিখেছি। তাইতো আজ আল্লাহ আমাকে এই চেয়ারে বসিয়েছেন।’ চারদিনের সফরে দ্বিতীয় দিন পাবনা প্রেসকাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন ।

মঙ্গলবার (১৬ মে) সকাল সোয়া এগারোটার দিকে রাষ্ট্রপতি পাবনা প্রেসকাবে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান প্রেসক্লাবের নেতৃবৃন্দ। পরে ক্লাবের ভিআইপি মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

এ সময় তিনি প্রেসকাবে তার নানা স্মৃতির কথা তুলে ধরে তিনি বলেন, তিনি দৈনিক বাংলার বানীতে কাজ করতেন। প্রেসকাবের খোলা ছাদে বসে সহকর্মীদের সাথে আড্ডা দিতেন। ছাত্র রাজনীতি করতে গিয়ে জেলে যাবার দিনগুলোর কথাও উল্লেখ করেন রাষ্ট্রপতি।

প্রেসকাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় মাছারাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসকাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, অধ্যক্ষ শিবজিত নাগ বক্তব্য দেন। সভার শুরুতে প্রেসকাবের প্রয়াত সদস্যদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন এবং রাষ্ট্রপতি সহ দেশ জাতির মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।

এর আগে রাষ্ট্রপতি পাবনা বিসিক শিল্পনগরীতে স্কয়ার সাইন্স অ্যান্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন করেন। বিকেলে সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় যোগ দেবেন।

বার্তাবাজার/এম আই