নাটোরের গুরুদাসপুরের চাপিলা ইউনিয়নের চাকল বিলে ৪৫ বছর পূর্বে একটি সেতু ও মাটির সড়ক নির্মিত হয়েছিল। বর্ষায় উত্তাল ঢেউয়ে সড়কটির অস্তিত্ব বিলীন হয়েগেছে।

৪০ বছর যাবৎ সেতুটি ঠাঁয় দাঁড়িয়ে থাকলেও নতুন করে সংযোগ সড়ক নির্মিত হয়নি। ফলে কাজে আসছেনা সেতুটি। নতুন করে সেতুটির দুই পারের সংযোগ সড়ক নির্মাণের দাবিতে মানববন্ধন করেছেন এলাকবাসী শনিবার (২২ জুলাই) সকালে উপজেলার মকিমপুর মাঠে অবস্থিত সেতুর পাশে দাড়িয়ে প্রায় ১ হাজার মানুষ মানববন্ধনে অংশগ্রহণ করে। গুরুদাসপুর থানা শহরের সাথে রওশনপুর, মকিমপুর ও রশিদপুর এলাকার যোগাযোগ ব্যবস্থা সংষ্কারের দাবিতে এবং সরকারী সম্পদ বিনষ্ঠের প্রতিবাদে
এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে বক্তব্য রাখেন, মকিমপুর গ্রামের সমাজসেবক আলহাজ্ব মোঃ আমিরুল ইসলাম বাবু, মাছ ব্যবসায়ী জাকির হোসেন, চাকুরিজীবি আবু ফয়সাল সিদ্দিক, সজল ইসলাম, রবিন, জাকারিয়া হোসেনসহ আরো অনেকে।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, সেতুটির দুই পাশে নতুন করে সংযোগ সড়ক নির্মিত না হওয়ায় পাঁচ গ্রামের ৩০ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। ওই গ্রামের মানুষদের চার কিলোমিটার পথ ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হয়। এতে নষ্ঠ হচ্ছে সময়, অর্থ এবং শ্রমঘন্টা।

বার্তাবাজার/রাহা