বিএনপি ও জামায়াতের রাজনীতিতে কোনো বাধা দেওয়া হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে অতীতের মতো কোনো ধ্বংস ও সন্ত্রাস করতে গেলে ধরে ধরে কঠোর সাজা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২০ জুলাই) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে লাকসাম পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েলগেজে রূপান্তর শীর্ষক প্রকল্পের আওতায় নব-নির্মিত ৭২ কিলোমিটার ট্রেন লাইনের উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী এ কথা জানান। অনুষ্ঠানে ঢাকা-চট্টগ্রামের নিরবচ্ছিন্ন ডাবল লাইন ১১টি নতুন ভবন এবং ৬৯টি ছোট-বড় রেল সেতু উদ্বোধন করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। তাই দেশের জনগণ ২০০৮ সালে বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। ২৯টি আসন পাওয়া বিএনপি ২০১৪ সালের নির্বাচন বানচাল করতে ২৯টি স্থানে ট্রেনে আগুন দিয়েছে।

সরকারপ্রধান বলেন, সন্ত্রাসী বিএনপি-জামায়াতের বিষয়ে দেশের জনগণকে সতর্ক ও সজাগ দৃষ্টি রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, হত্যা ক্যুর মধ্য দিয়ে যারা ক্ষমতায় এসছিল তারা দেশকে পিছিয়ে দিয়েছে। বিএনপির ধ্বংস আর সন্ত্রাসের পরও পুরো দেশকে রেল নেটওয়ার্কে যুক্ত করতে সরকার কাজ করছে। পদ্মা সেতু হয়ে দেশের দক্ষিণাঞ্চলে রেললাইন সম্প্রসারণে সরকার কাজ শুরু করেছে।

সরকারপ্রধান বলেন, বিদেশি উন্নয়ন সহযোগীদের বাধা উপেক্ষা করে দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করেই রেলপথ সম্প্রসারণের উদ্যোগ নিয়েছেন তিনি। ভারতের সঙ্গে রেল যোগাযোগ বাড়ানোর ফলে আঞ্চলিক বাণিজ্য সম্প্রসারণ হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগের নেতৃত্বে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় এখনো দেশি-বিদেশি ষড়যন্ত্র অব্যাহত আছে জানিয়ে শেখ হাসিনা বলেন, বিএনপি একটি সন্ত্রাসী দল। এই দলটির কাজই হচ্ছে ধ্বংস করা।

বার্তাবাজার/এম আই