জামায়াতে ইসলাম ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলকে জানিয়েছেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের অধীনে দেশে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

শনিবার (১৫ জুলাই) বিকেলে গুলশানে ইউরোপীয় ইউনিয়নের কার্যালয়ে ইইউয়ের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন দলটির নায়েবে আমির ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহের।

জামায়াতের এই নেতা বলেন, আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না সে বিষয়টি আমরা ইইউ প্রতিনিধি দলকে জানিয়েছি। দেশ বাঁচাতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হতে হবে।

দুপুর আড়াইটার পর বৈঠকটি শুরু হয়। বৈঠকে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন রিকার্ডো শেলেরি। অন্যদিকে আব্দুল্লাহ মো. তাহেরের নেতৃত্বে জামায়াতের চারজন বৈঠকে অংশ নেন।

এর আগে দুপুর ১২টায় ইইউ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধি দলের সঙ্গে আওয়ামী লীগের বৈঠক হয়। বনানীর শেরাটন হোটেলে অনুষ্ঠিত হওয়া বৈঠকে আওয়ামী লীগের নেতৃত্বে দেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সকালে বিএনপির সঙ্গে বৈঠকের মধ্যে দিয়ে ইইউ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের বৈঠক শুরু হয়। সকাল ৯টায় শুরু হওয়া বৈঠক চলে সাড়ে ১০টা পর্যন্ত। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বৈঠক শুরু হয়। এরপর জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করে ইইউ প্রতিনিধি দল।

বিকেল ৪টায় আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) সঙ্গে বৈঠক হবে ইইউর প্রতিনিধি দলটির। এবি পার্টির নেতৃত্ব দেবেন দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম।

বার্তা বাজার/জে আই