বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মন্তব্য করে বলেছেন, শিয়ালের কাছে বারবার মুরগি বরগা দেওয়া যায় না। শনিবার (১৫ জুলাই) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে পেশাজীবী সমাবেশে দেওয়া বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, শিয়ালের কাছে বারবার মুরগি বরগা দেওয়া যায় না। একবারই বরগা দেওয়া হয়েছে। ২০১৪ সালের নির্বাচনে ১৫৩ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতিয়ে নিয়ে ক্ষমতায় গেছেন, এবার আর তা হবে না।

তিনি বলেন, অস্তিত্বের সংকটে জাতি। জোর করে ক্ষমতায় টিকে থাকতে রাষ্ট্রযন্ত্রগুলো ব্যবহার করে খুব সচেতনভাবে, সুপরিকল্পিতভাবে দেশের সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তাদের সঙ্গে আপস বা তাদের অধীনে নির্বাচনে যাওয়ার সুযোগ নেই।

তিনি আরও বলেন, জনগণের শক্তি নিয়ে আন্দোলন করছে বিএনপি। অধিকার আদায়ের আন্দোলন চলবে। বিএনপির আন্দোলন ব্যক্তির আন্দোলন নয়, যুগপৎধারায় জোটবদ্ধ আন্দোলন। মানুষ জেগে উঠেছে। রাস্তায় নেমে জনগণের শক্তি দিয়ে সরকারকে বাধ্য করা হবে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, সরকার বিচার ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। বেগম জিয়াকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করে বন্দি করে রেখে বড় ক্রাইম করেছে সরকার। লোয়ারকোর্টে সাজা দেওয়ার পর তা হাইকোর্ট বাড়িয়ে দিল, সুপ্রিমকোর্ট আবার তা বহাল রাখল।

তিনি বলেন, বিরোধী কোনো রাজনৈতিক দল করলে সরকারি চাকরিতে প্রমোশন হয় না। আমার আত্মীয়ের প্রমোশন হয়নি। বিএনপি করলেই তার চাকরি হয় না, প্রমোশন হয় না।

বার্তা বাজার/জে আই