আন্তর্জাতিক ক্রিকেট থেকে হুট করে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। গতকাল বৃহস্পতিবার (৬ জুলাই) দুপুরে চট্টগ্রামে সংবাদ সম্মেলন করে ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কথা জানান তামিম। তার এমন ঘোষণার পর সেখানেই কান্নায় ভেঙে পড়েন এক সমর্থক। তবে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে একদিন পরেই অবসর ভেঙে জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছেন তামিম। আর এতেই উল্লাসে ভেঙে পড়ে তামিমের নিজ শহর চট্টগ্রামের মানুষ।

শুক্রবার (৭ জুলাই) তামিমের বাসভবন চট্টগ্রামের কাজির দেউরির সামনে জড়ো হয় সমর্থকরা। তামিমের ক্রিকেটে ফেরার ঘোষণার সঙ্গে সঙ্গে সেখানে উল্লাস করতে থাকেন উপস্থিত সমর্থকরা। এক সমর্থক জানান, তামিম ভাইয়ের ফেরা ঈদের মতো আনন্দ দিচ্ছে। এছাড়াও বেশকিছু সমর্থক ধন্যবাদ জানান প্রধানমন্ত্রীকে।

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে গণভবন থেকে বের হয়ে গণমাধ্যমকে তামিম বলেছেন, ‘আজ দুপুরবেলায় আমাকে মাননীয় প্রধানমন্ত্রী তার বাসায় দাওয়াত করেছিলেন। উনার সঙ্গে অনেকক্ষণ আমরা আলোচনা করেছি। উনি আমাকে নির্দেশ দিয়েছেন খেলায় ফিরে আসতে। আমি আমার রিটয়ারমেন্ট এই মুহূর্তে তুলে নিচ্ছি। কারণ আমি সবাইকে না বলতে পারি কিন্তু দেশের যে সবচেয়ে বড় ব্যক্তি তাকে না বলা আমার পক্ষে অসম্ভব। তাতে অবশ্যই পাপন ভাই ও মাশরাফি ভাইয়ের বড় ভূমিকা ছিল। মাশরাফি ভাই আমাকে ডেকে নিয়েছেন। পাপন ভাই সঙ্গে ছিলেন। প্রধানমন্ত্রী আমাকে দেড়মাসের জন্য একটা ছুটিও দিয়েছেন।’

বার্তাবাজার/এম আই