সুইডেনে পবিত্র ধর্মগ্রন্থ আল কোরআন পোড়ানোর প্রতিবাদে আজ ঢাকায় বিক্ষোভ মিছিল করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ও চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ। দুই দলের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

জানাগেছে, দলটির মহানগর দক্ষিণ ও উত্তর বিক্ষোভ কর্মসূচি পালন করবে। জুময়ার কিছু আগে মিছিলের স্থান নেতাকর্মীদের জানানো হবে বলে দায়িত্বপ্রাপ্ত নেতারা জানিয়েছেন। বিক্ষোভ কর্মসূচি পালনের সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের সহযোগিতা চেয়ে আইজিপির কাছে চিঠি দিয়েছে জামায়াতে ইসলামী।

দলটির ভারপ্রাপ্ত আমীর সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেন, পবিত্র কোরআন শরিফে অগ্নিসংযোগের ঘটনা বাংলাদেশসহ গোটা বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। বিশ্বের বিভিন্ন দেশ এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এই ঘটনার প্রতিবাদে বাংলাদেশ জামায়াতে ইসলামীও দেশব্যাপী শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল কর্মসূচি পালন করবে। এই প্রতিবাদ মিছিলে ব্যাপকভাবে অংশগ্রহণের জন্য দেশের সকল ধর্মপ্রাণ মুসলমানের প্রতি উদাত্ত আহ্বান জানান অধ্যাপক মুজিবুর রহমান।

এদিকে সুইডেনে কোরআন পোড়ানোর ঘটনার প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দিয়েছে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এতে সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। বিশেষ অতিথি থাকবেন দলের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

বার্তা বাজার/জে আই